Breaking news

নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি : ফখরুল
নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি : ফখরুল

নির্বাচনের জন্য প্রস্তুত বিএনপি : ফখরুল

বিএনপি সব সময়ই নির্বাচনের জন্য প্রস্তুত বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর শেরেবাংলা নগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। 

তিনি বলেন,  বিএনপি একটি  নির্বাচনমুখী গণতান্ত্রিক দল। রাজনৈতিক ক্ষমতা পরিবর্তন করেই তারা সরকার পরিচালনার দায়িত্ব নিতে চায়। সেজন্য বিএনপি সব সময়েই নির্বাচনের জন্য প্রস্তুত।’

এর আগে নারায়ণগঞ্জ জেলা বিএনপির নতুন কমিটির নেতাদের নিয়ে  জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মির্জা ফখরুল।
 
তিনি আরও বলেন, সম্প্রতি লক্ষ্মীপুরে জনসভায় আওয়ামী লীগের নৌকা প্রতীকের পক্ষে ভোট চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করেছেন। একই সঙ্গে নির্বাচনের জন্য সব দলের যে সমান সুযোগ সেটা ব্যাহত হচ্ছে। জনসভায় প্রধানমন্ত্রীর ভোট চাওয়া দেখে মনে হচ্ছে তিনি নির্বাচনের প্রচারাভিযান শুরু করেছেন।

মির্জা ফখরুল বলেন, তিনি (শেখ হাসিনা) আওয়ামী  লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছেন। সরকারি সকল সুযোগ সুবিধা ভোগ করে জনসভা করছেন, সেখানে তিনি নৌকা মার্কায় ভোট চাচ্ছেন। এটা নিঃসন্দেহে নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন।

‘তবে তাদের এমন আচরণ দেখে আমরা খুব একটা আশ্চর্য হই না। কারণ আওয়ামী লীগের চরিত্রই হচ্ছে এমন। সরকারে থেকে তারা সরকারি সুযোগ সুবিধা ভোগ করে নির্বাচন করতে চায়’ বলেও অভিযোগ করেন তিনি। 

বিএনপির এই নেতা বলেন, বিরোধী দলকে কোনঠাসা করে একতরফাভাবে আবারও নির্বাচন করতে চায় আওয়ামী লীগ। কিন্তু ২০১৪ সালের মতো নির্বাচন এবার  জনগণই মেনে নেবে না। 

বিএনপি কবে নাগাদ নির্বাচনী প্রচারণায় নামবে? এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আমরা সব সময় নির্বাচনে যাওয়ার জন্য প্রস্তুত। তবে নির্বাচনের তফসিল ঘোষণার পরই এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। 

এ সময় নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিএনপির শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন। 

Published: 2021-06-11 16:02:10   |   View: 1408   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow