Breaking news

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন জিম্বাবুয়ে
টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন জিম্বাবুয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন জিম্বাবুয়ে

টি-টোয়েন্টি বিশ্বকাপ কোয়ালিফায়ারে চ্যাম্পিয়ন হলো জিম্বাবুয়ে। গতরাতে শিরোপা নির্ধারণী ফাইনাল ম্যাচে জিম্বাবুয়ে ৩৭ রানে হারিয়েছে নেদারল্যান্ডসকে। 
ফাইনালে উঠে আগামী টি-টোয়েন্টি বিশ^কাপে খেলা নিশ্চিত করে জিম্বাবুয়ে ও নেদারল্যান্ডস। ২০১৬ সালের পর আবারও বিশ^কাপের মঞ্চে খেলবে জিম্বাবুয়ে। আর টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ায় টি-টোয়েন্টি বিশ^কাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে খেলবে জিম্বাবুয়ে। সেখানে তাদের প্রতিপক্ষ আয়ারল্যান্ড,স্কটল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। আর রানার্স-আপ হওয়ায় ‘এ’ গ্রুপে শ্রীলংকা, নামিবিয়া ও সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে খেলবে নেদারল্যান্ডস।
বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে টস জিতে প্রথমে ব্যাট করে ১৯.৩ ওভারে ১৩২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে সিন উইলিয়ামস ২৮, রেগিস চাকাভা ২৭ রান করেন। 
জবাবে ১৮.২ ওভারে ৯৫ রানে গুটিয়ে যায় নেদারল্যান্ডস। ৪ ওভারে ৮ রানে ৪ উইকেট নেন সিকান্দার রাজা। ফাইনালের সেরা খেলোয়াড় হয়েছেন রাজা।
আগামী ১৬ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ^কাপ শুরু হবে। প্রথম রাউন্ডে সেরা দু’দলের মধ্যে থাকতে পারলে সুপার টুয়েলভের টিকিট মিলবে। আগেই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে বাংলাদেশ-অস্ট্রেলিয়া-ইংল্যান্ড-ভারত-পাকিস্তান-আফগানিস্তান-নিউজিল্যান্ড-দক্ষিণ আফ্রিকা।


Published: 2022-07-18 09:27 am   |   View: 1253   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow