Breaking news

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে এখন ঢাকায়
ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে এখন ঢাকায়

ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে এখন ঢাকায়

চারদিনের সফরে বাংলাদেশে এসেছেন ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে। রবিবার তিনি ঢাকা এসেছেন এবং আজ সোমবার সকালে তিনি ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে ফুল দিয়ে একাত্তরের মুক্তিযুদ্ধে নিহত সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানান। পরে সেখানে গাছের চারা রোপন করে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান এস এম শফিউদ্দিন আহমেদের সঙ্গে সাক্ষাত করেন।  

জানা গেছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা, নৌবাহিনী, বিমান বাহিনীর সার্ভিস চিফগণ, বাংলাদেশ সশস্ত্র বাহিনী বিভাগের পিএসও প্রধান, বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পর্যায়ক্রমে তার সৌজন্য সাক্ষাত করার কথা রয়েছে।

এছাড়া ডিফেন্স সার্ভিস কমান্ড অ্যান্ড স্টাফ কলেজ মিরপুর পরিদর্শন সহ সশস্ত্র বাহিনী ওয়ার কোর্সের শিক্ষার্থী অফিসারগণ ও অনুষদের সাথে অভিজ্ঞতা শেয়ার করার কথা রয়েছে তার। বাংলাদেশ ইনস্টিটিউট অব পিস সাপোর্ট অপারেশন ট্রেনিংও পরিদর্শন করবেন মনোজ পান্ডে।  

ইন্ডিয়ান আর্মির চিফ অফ আর্মি স্টাফের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশেই প্রথম সফর করলেন মনোজ পান্ডে। সঙ্গে রয়েছেন তার স্ত্রী মিসেস অর্চনা পান্ডে ও তিন সদস্যের একটি প্রতিনিধি দল। তার এই সফরের মধ্য দিয়ে দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক আরও জোরদার হবে বলে আশা করা যাচ্ছে। আগামী ২০ জুলাই তার ঢাকা ছাড়ার কথা রয়েছে। খবর সুত্র : news24bd.tv


Published: 2022-07-18 09:06 am   |   View: 1180   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow