Breaking news

প্রচন্ড গরমে নারী ইউরো ২০২২’এ পানি বিরতি অন্তর্ভুক্ত হলো
প্রচন্ড গরমে নারী ইউরো ২০২২’এ পানি বিরতি অন্তর্ভুক্ত হলো

প্রচন্ড গরমে নারী ইউরো ২০২২’এ পানি বিরতি অন্তর্ভুক্ত হলো

যুক্তরাজ্যের প্রচন্ড গরমের কথা বিবেচনা করে চলমান নারী ইউরো ২০২০ আসরে খেলোয়াড় ও ম্যাচ অফিসিয়ালদের জন্য গ্রুপ পর্বের ফাইনাল রাউন্ড থেকে পানি বিরতি অন্তর্ভূক্ত করেছে ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। যুক্তরাজ্য সরকার ইতোমধ্যেই পুরো দেশজুড়ে বয়ে যাওয়া তীব্র তাপদাহের কারনে রেড এ্যালার্ট জারি করেছে। আগামী ৪৮ ঘন্টায় তাপদাহের মাত্রা আরো বাড়তে পারে পরে সর্বোচ্চ সতর্কতা রয়েছে। 
সোমবার ও মঙ্গলবার যুক্তরাজ্যের সর্বোচ্চ তাপমাত্রা ৪০ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে বলে আভাস রয়েছে ২০১৯ সালে ৩৮.৭ ডিগ্রী সেলসিয়াসের পর এটাই ইংল্যান্ডের সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড। যুক্তরাজ্যের সরকার সতর্ক করে দিয়ে জানিয়েছে অতিরিক্ত গরমে গুরুতর অসুস্থতাসহ মৃত্যুর ঝুঁকিও রয়েছে। সে কারনে খুব বেশী প্রয়োজন ছাড়া জনগনকে বাড়ির বাইরে না যাবার কথা বলা হয়েছে। 
আগামীকাল ম্যানচেস্টারে গ্রুপ-ডি’তে বেলজিয়ামের বিপক্ষে মাঠে নামার কথা রয়েছে ইতালির। ম্যাচ চলাকালীন তাপমাত্রা সর্বোচ্চ ৩৫ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে। গ্রুপ-ডি’র অপর ম্যাচে ফ্রান্সের বিপক্ষে মাঠে নামবে আইসল্যান্ড। রথারহ্যামের এই ম্যাচটিতেও তাপমাত্রা প্রায় ৩৬ ডিগ্রী সেলসিয়াস পর্যন্ত উঠতে পারে। 
একটি সূত্র ইএসপিএনকে নিশ্চিত করেছে পানি বিরতি ও খেলোয়াড়দের বিশ্রামের জন্য ম্যাচ রেফারি ম্যাচের যেকোন সময়ই তা ঘোষনা করতে পারেন। যদিও সূত্রটি আরো জানিয়েছে ম্যাচ পূর্ববর্তী ওয়ার্ম-আপের সময় উয়েফা প্রতিনিধি দল ঐ মুহূতের তাপমাত্রা পরীক্ষা করবে। সে সময় তাপমাত্রা যদি ৩২ ডিগ্রী সেলসিয়াস বা তার বেশী হয় তবে ঐ ম্যাচটিতে বিরতির অনুমোদন দেয়া হবে। 
বুধবার ব্রাইটনে ইংল্যান্ড ও স্পেনের মধ্যকার ম্যাচ দিয়ে নারী ইউরো ২০২০‘র কোয়ার্টার ফাইনাল শুরু হতে যাচ্ছে।


Published: 2022-07-18 07:30 am   |   View: 1167   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow