Breaking news

গত দুই নির্বাচনের দায় এই কমিশনের নয় : সিইসি
গত দুই নির্বাচনের দায় এই কমিশনের নয় : সিইসি

গত দুই নির্বাচনের দায় এই কমিশনের নয় : সিইসি

নির্বাচন কমিশন কারো এজেন্ডা বাস্তবায়ন করতে আসেনি বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। তিনি বলেন, একটি দল ৩০০ আসনে নির্বাচিত হলে গণতন্ত্র আর থাকে না, স্বৈরতন্ত্র মাথাচাড়া দিয়ে ওঠে।

কাজী হাবিবুল আউয়াল বলেন, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনের দায় এই কমিশনের নয়। কমিশন কোন সহিংসতা বন্ধ করতে পারবে না বরং প্রার্থীদের এগিয়ে আসতে হবে।

 

সবাইকে দায়িত্বশীল হতে হবে।

রোববার (১৭ জুলাই) নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপের প্রথম দিনে তিনি এসব কথা বলেন।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, কোন দলকে নির্বাচনে অংশ নিতে কমিশন বাধ্য করবে না তবে ক্রমাগত আমন্ত্রণ জানাবে। কমিশন সবার অংশগ্রহণ ও সহযোগিতায় একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে চায়। ইভিএম নিয়ে এখনো অনাস্থা না কাটায় এখনো ইভিএম নিয়ে বিভ্রান্তি থেকেই যাচ্ছে ।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সব দলকে অংশ নেয়ার কথা জানিয়ে সিইসি রাজনৈতিক সংকট রাজনৈতিকভাবে সমাধানের আহ্বানও জানান।

এদিকে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন, দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), দুপুর আড়াইটা থেকে সাড়ে ৩টা পর্যন্ত বাংলাদেশ কংগ্রেস ও বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত বাংলাদেশ মুসলিম লীগের (বিএমএল) সঙ্গে বৈঠক করবে ইসি।


Published: 2022-07-17 08:09 am   |   View: 1171   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow