Breaking news

এনবিআরকে ভয় দেখিয়ে ব্যক্তিস্বার্থ হাসিল হবে না
এনবিআরকে ভয় দেখিয়ে ব্যক্তিস্বার্থ হাসিল হবে না

এনবিআরকে ভয় দেখিয়ে ব্যক্তিস্বার্থ হাসিল হবে না

জাতীয় রাজস্ব বোর্ডকে (এনবিআর)  ভয়ভীতি দেখিয়ে কেউ কারও ব্যক্তিগত স্বার্থ হাসিল করতে পারবে না। কারণ এনবিআর রাষ্ট্রের প্রতিষ্ঠান। সরকার ও জনকল্যাণে কাজ করে। মঙ্গলবার বিসিএস (কর) একাডেমিতে নবনিযুক্ত কর পরিদর্শকদের ওরিয়েন্টেশন কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে এ মন্তব্য করেছেন এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান। 

নবনিযুক্ত কর পরিদর্শকদের উদ্দেশ্যে এনবিআর চেয়ারম্যান বলেন, আমরা নতুন এনবিআর গঠনে কাজ করছি। নতুন এনবিআর সর্ম্পকে জানতে হবে। বর্তমানে এনবিআর সম্মানের আসীনে অধিষ্ঠিত। কর পরিদর্শকদের দায়িত্ব হবে নিষ্ঠা, সততা, কর্মদক্ষতা ও করদাতাদের উত্তম করসেবা প্রদানের মাধ্যমে এনবিআরের এ সম্মানকে আরও উচ্চ থেকে উচ্চতর পর্যায়ে নিয়ে যাওয়া।

কর পরিদর্শকদের জনকল্যাণে কাজ করার নির্দেশনা দিয়ে তিনি বলেন, ভবিষ্যতে যারা সঠিকভাবে রাজস্ব দেবে তাঁদের ফুলেল শুভেচ্ছা জানাতে হবে। আর যারা রাজস্ব ফাঁকি দেবে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রয়োজনে বাঘের গর্জন দিয়ে এগিয়ে যেতে হবে। 

কর পরিদর্শক নিয়োগ প্রদান করে রাষ্ট্রের রাজস্ব আহরণের কাজে সর্বাত্মক সহযোগিতার জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (বিপিএসসি) চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকসহ অন্য সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এনবিআর চেয়ারম্যান। ভবিষ্যতে রাষ্ট্রের রাজস্ব ভাণ্ডার সমৃদ্ধকরণে ‘এনবিআর-বিপিএসসি’ সর্ম্পক আরও সুদৃঢ় এবং সুসংহত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এনবিআরের সদস্য (কর প্রশাসন ও মানবসম্পদ ব্যবস্থাপনা) মো. আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় রাজস্ব বোর্ডের কর বিভাগের সদস্যসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। ওরিয়েন্টেশন কোর্সে ১৮২ জন কর পরিদর্শক অংশগ্রহণ করেন।

Published: 2021-06-29 09:16:18   |   View: 1338   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow