Breaking news

কোহলি-রোহিতদের উপর এখনও আস্থা আছে গাভাস্কারের
কোহলি-রোহিতদের উপর এখনও আস্থা আছে গাভাস্কারের

কোহলি-রোহিতদের উপর এখনও আস্থা আছে গাভাস্কারের

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে ফর্মহীনতায় ভুগছেন ভারতের দুই সেরা ব্যাটার বিরাট কোহলি ও রোহিত শর্মা। কোহলি-রোহিতের অফ-ফর্ম চিন্তায় ফেলেছে  ক্রিকেটপ্রেমিদের। তবে এই দুই তারকা ব্যাটারের উপর থেকে আস্থা হারাননি ভারতের কিংবদন্তি ব্যাটার সুনীল গাভাস্কার।
গাভাস্কারের মতে, ব্যাট হাতে খারাপ সময় যাচ্ছে কোহলি-রোহিতের। তবে ফর্মে ফিরতে এক ইনিংস লাগবে তাদের। 
এবারের আইপিএল মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক রোহিত। ৮ ইনিংস ব্যাট করে ১৫৩ রান করেছেন তিনি। সর্বোচ্চ ৪১ রানের ইনিংস খেলেছেন ভারতের বর্তমান অধিনায়ক। সমানসংখ্যক ম্যাচে ১১৯ রান করেছেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোহলি। গত আসরে ব্যাঙ্গালুরুর অধিনায়কত্ব ছেড়ে দেয়া কোহলির সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৪৮ রানের। সর্বশেষ দুই ইনিংসেই শুন্য রানে ফিরেছেন ভারতের সাবেক অধিনায়ক কোহলি। 
রোহিত-কোহলির এমন অফ-ফর্মে চিন্তায় ক্রিকেটপ্রেমিরা। তবে তাদের এমন বাজে ফর্ম নিয়ে চিন্তা নেই গাভাস্কারের। ফর্ম ফিরে পেতে এক ইনিংস লাগবে দুই রান মেশিনের, বলে জানান তিনি। 
রোহিতকে নিয়ে স্টার স্পোটর্সকে গাভাস্কার বলেন, ‘ফর্মে ফিরতে এক ইনিংস দূরে আছে রোহিত। আমরা তার কাছ থেকে যে রান আশা করি, আট ইনিংসে সে তা করতে পারেনি। আপনি এক ইনিংসেই ফর্ম ফিরে পেতে পারেন। মুম্বাই ইন্ডিয়ান্সও এমনটাই আশা করছে। সে যখন রান করবে, তখন তার দলও বড় রান করতে পারবে। সে যখন রান করবে, আপনি নিশ্চিত হতে পারেন, দল বড় সংগ্রহ পাবে। সে এমন ব্যক্তি, ৮০-৯০ রান করতে পারে। মুম্বাইয়ের জন্য তার ফর্ম খুবই গুরুত্বপূর্ণ।’
কোহলিকে নিয়েও আশাবাদী গাভাস্কার। তিনি বলেন, ‘কোহলির ক্ষেত্রেও একই ব্যপার। কোহলির প্রথম ভুলটাই শেষ ভুল হতে চলেছে। দু’জনের জন্যই এটি শুধু এক ইনিংসের ব্যাপার। এক ইনিংসে যদি ৩০ রান পায়, তবে এরপর থেকেই বড় রান করতে পারবে তারা।’


Published: 2022-04-26 09:55 am   |   View: 1177   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow