Breaking news

হাজী সেলিমকে ৩০ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের
হাজী সেলিমকে ৩০ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

হাজী সেলিমকে ৩০ দিনের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেয়া ১০ বছর কারাদন্ড বহালের রায় হাইকোর্ট বিভাগ থেকে নিম্ন আদালতে পাঠানো হয়েছে।
দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী খুরশীদ আলম খান বিষয়টি বাসসকে জানান। তিনি বলেন, ‘আমরা রায়ের সার্টিফাইড কপি পেয়েছি। হাইকোর্টের রায় অনুযায়ী আজ থেকে ৩০ দিনের মধ্যে হাজী সেলিমকে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে।’ হাইকোর্টে সাজা বহাল থাকার ফলে হাজী সেলিম এমপি পদে থাকার যোগ্যতা হারিয়েছেন বলে জানান দুদক আইনজীবী।
গত ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দায়ের করা মামলায় হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেয়া ১০ বছর কারাদন্ড বহাল রেখে রায় প্রকাশ করে হাইকোর্ট বিভাগ।
রায় প্রদানকারী বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের স্বাক্ষরের পর এ রায় প্রকাশ করা হয়।
গত বছরের ৯ মার্চ অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে হাজী মোহাম্মদ সেলিমকে বিচারিক আদালতের দেওয়া ১০ বছর কারাদন্ডাদেশ বহাল রাখে হাইকোর্ট বিভাগ। তবে তিন বছরের দন্ড থেকে খালাস পান তিনি। রায় ঘোষণার ৩০ দিনের মধ্যে তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়।
২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে মামলা করে দুদক। এ মামলায় ২০০৮ সালের ২৭ এপ্রিল তাকে দুই ধারায় ১৩ বছরের কারাদন্ড দেন বিচারিক আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি হাইকোর্ট এক রায়ে তার সাজা বাতিল করে। হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। ওই আপিলের শুনানি শেষে ২০১৫ সালের ১২ জানুয়ারি হাইকোর্টের রায় বাতিল করে পুনরায় হাইকোর্টে শুনানির নির্দেশ দেয় আপিল বিভাগ।


Published: 2022-04-25 11:34 am   |   View: 1175   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow