Breaking news

‘নো বল’ বিতর্কে বড় শাস্তি দিল্লি ক্যাপিটালসের
‘নো বল’ বিতর্কে বড় শাস্তি দিল্লি ক্যাপিটালসের

‘নো বল’ বিতর্কে বড় শাস্তি দিল্লি ক্যাপিটালসের

রাজস্থান রয়্যালসের দেওয়া ২২৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে অসাধ্য সাধনের অনেক কাছে চলে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। জিততে হলে শেষ ৬ বলে দরকার ছিল ৩৬ রান। প্রায় অসম্ভব এক সমীকরণের সামনে দাঁড়িয়ে ওবেদ ম্যাকয়কে প্রথম তিন বলেই তিন ছক্কা হাঁকান রভম্যান পাওয়েল।

তৃতীয় বলটি অনেকটা কোমরের ওপর থেকেই ছক্কা হাঁকিয়েছিলেন। পাওয়েল ‘নো বল’ ভেবে নিশ্চিত ছিল ফ্রি হিট হবে। কিন্তু না! আম্পায়ার নো বল দেননি, এমনকি থার্ড আম্পায়ারকেও বিবেচনার সুযোগ দেননি।

এমন অবস্থায় দলের অধিনায়ক ঋষব পান্ত দুই ব্যাটারকে মাঠ ছেড়ে চলে আসতে বলেন। দলের আরেক খেলোয়াড় শার্দুল ঠাকুরকেও দেখা যায় পান্তর সঙ্গে। এমন সময় দলের সহকারী কোচ প্রভিন আমরিকে দেখা যায় মাঠে নেমে আম্পায়ারের সঙ্গে বাকবিতণ্ডায় জড়াতে। 

ম্যাচটা শেষ পর্যন্ত হেরে যায় দিল্লি। এবার হারের সঙ্গে তিন জনকেই পেতে হলো শাস্তি। অধিনায়ক ঋষব পান্তকে ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছে। শার্দুল ঠাকুরের ৫০ শতাংশ জরিমানা ও সহকারী কোচ প্রভিন আমরিকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ ও ম্যাচ ফির শতভাগ জরিমানা করা হয়েছে।

আইপিএলের বাইলজ অনুযায়ী আচরণবিধি লঙ্ঘনের জন্য পান্ত লেভেল ২ অপরাধ স্বীকার করেছেন। পান্ত আইপিএল কোড অব কন্ডাক্টের ২.৭ ধারা ভঙ্গ করেছেন৷ শার্দুল ঠাকুর ঠাকুর আইপিএল কোড অব কন্ডাক্টের ২.৮ ধারা ভঙ্গের কথা স্বীকার করে লেভেল ২ অপরাধ স্বীকার করেছেন এবং শাস্তি মেনে নিয়েছেন। সহকারী কোচ প্রভিন আমরি আইপিএল কোড অব কন্ডাক্টের ২.২ ধারা অনুযায়ী লেভেল ২ অপরাধ স্বীকার করেছেন।


Published: 2022-04-23 11:34 am   |   View: 1175   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow