Breaking news

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতার পরিকল্পনার মিটিং, আটক ৩
প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতার পরিকল্পনার মিটিং, আটক ৩

প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতার পরিকল্পনার মিটিং, আটক ৩

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে তথ্য পেয়ে বরগুনায় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্সে নাশকতার পরিকল্পনা করার সভায় অভিযান চালিয়ে জেলা জামায়াতের সেক্রেটারিসহ তিনজনকে আটক করেছে পুলিশ। এ সময় পালিয়ে গেছে আরও অনেকে।

শনিবার (২৩ এপ্রিল) দুপুর ১টার দিকে বরগুনা সদর উপজেলার খেজুরতলা এলাকার একটি বাসায় এ অভিযান পরিচালনা করা হয়।


অভিযানে পাঁচটি মোটরসাইকেল, অস্ত্র প্রশিক্ষণের তালিকা ও কৌশলসহ উগ্রবাদী বই ও নাশকতা পরিকল্পনার বিভিন্ন কাগজপত্র উদ্ধার করা হয়।

আগামী ২৬ এপ্রিল খেজুরতলা এলাকায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভূমিহীন হতদরিদ্রদের মাঝে ঘর তুলে দেওয়ার কথা রয়েছে প্রধানমন্ত্রীর।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন এনএসআই সদস্য জানান, প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স উপলক্ষ্যে কনফারেন্সস্থলের আশপাশের ঘরগুলো যাচাই করে দেখছিলেন তারা। এ সময় জেলা জামায়াতের সেক্রেটারি আফজালুর রহমানের বাসায় গেলে বেশকিছু লোক নিয়ে সভা করতে দেখেন তারা। পরে বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের মাধ্যমে পুলিশকে জানালে পুলিশ অভিযান চালিয়ে জেলা জামায়াতের সেক্রেটারি আফজালুর রহমানসহ তিনজনকে আটক করতে সক্ষম হয়। আর বাকিরা পালিয়ে যায়। এ ঘটনায় আটক ব্যক্তিদের গ্রেফতারের পাশাপাশি পালিয়ে যাওয়াদের গ্রেফতারে অভিযান শুরু করেছে পুলিশ।


এ বিষয়ে বরগুনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আহমেদ বলেন, ‘তথ্য পেয়ে আমরা জেলা জামায়াতের সেক্রেটারির বাসায় অভিযান চালিয়ে তিনজনকে আটক করেছি। এ সময় উগ্রবাদী বইসহ বিভিন্ন ধরনের কাগজপত্র এবং নথিপত্র জব্দ করতে সক্ষম হয়েছি।

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করা হবে জানিয়ে তিনি আরও বলেন, এই মিটিং থেকে যারা পালিয়ে গেছে, তাদের গ্রেফতার করতে ইতোমধ্যে অভিযান শুরু হয়েছে। খবর সুত্র : 


Published: 2022-04-23 11:32 am   |   View: 1175   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow