Breaking news

৭ লাখ ইয়াবা উদ্ধার, আটক ৫ : কক্সবাজারে
৭ লাখ ইয়াবা উদ্ধার, আটক ৫ : কক্সবাজারে

৭ লাখ ইয়াবা উদ্ধার, আটক ৫ : কক্সবাজারে

 
 
কক্সবাজারের উখিয়ার সীমান্তবর্তী এলাকায় আবারও সক্রিয় হয়ে উঠেছে একটি সংঘবদ্ধ মাদক পাচারকারী চক্র। পবিত্র ঈদকে সামনে রেখে চক্রটি সীমান্তে ইয়াবার চোরাচালান ও মজুত বাড়িয়েছে। ব্যাপক গোয়েন্দা তৎপরতার পর ওই চক্রের ৫ সদস্য অবশেষে ধরা পড়েছে বিজিবির জালে। উদ্ধার করা হয়েছে মজুত করা ইয়াবার বিশাল চালান।

কক্সবাজারের উখিয়া ও বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে পৃথক অভিযানে ছয় লাখ ৯০ হাজার ইয়াবা উদ্ধার এবং পাঁচজনকে আটক করেছে বিজিবি।

শনিবার( ২৩ এপ্রিল) দুপুরে বিজিবির রামু সেক্টর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ আজিজুর রউফ।
 
রউফ বলেন, শুক্রবার (২২ এপ্রিল) মধ্যরাতে উখিয়া সীমান্তের রত্মপালং ইউনিয়নের করইবুনিয়া এলাকায় জনৈক ব্যক্তির বাড়িতে ইয়াবার বড় একটি চালান মজুতের খবরে বিজিবির একটি দল অভিযান চালায়। এতে বিজিবি সদস্যরা সন্দেহজনক বাড়িটি ঘিরলে ৫/৬ জন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে ৪ জনকে আটক করা হয়।
আটককৃতরা হলেন- করইবুনিয়া এলাকার ইকবাল হোসেনের স্ত্রী সুফিয়া সুলতানা সুমি (২৬) ও মা ফাতেমা বেগম (৬৫) এবং উখিয়া উপজেলার রাজাপালং ইউনিয়নের পশ্চিম দীঘিলিয়া এলাকার মো. কালু মিয়ার ছেলে মো. রফিক উল্লাহ (২১) ও জালিয়াপালং ইউনিয়নের পাইন্যাশিয়া চরপাড়ার মৃত কবির আহম্মেদের ছেলে মোহাম্মদ মাহবুব (৩০)।
 
পরে আটককৃতদের স্বীকারোক্তি অনুযায়ী, ইকবাল হোসেনের বসতঘরে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। ইকবাল হোসেন সীমান্ত দিয়ে মাদকপাচারে জড়িতদের অন্যতম হোতা।
 
বিজিবির এ কর্মকর্তা বলেন, ‘আটকদের জিজ্ঞাসাবাদে আরও জানাযায়, ইয়াবার আরও একটি বড় চালান সীমান্তের গহীন অরণ্যে মজুত রয়েছে। এ তথ্যের ভিত্তিতে শুক্রবার মধ্যরাতে ঘুমধুম ইউনিয়নের গর্জনবুনিয়া সীমান্তের গহীন পাহাড়ি এলাকায় পৃথক আরেক অভিযানে ৬ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।’
 
এদিকে শুক্রবার মধ্যরাতে ঘুমধুমের করইবুনিয়া এলাকায় পৃথক এক অভিযানে ৪০ হাজার ইয়াবাসহ একজনকে আটক করা হয় বলে জানান সেক্টর কমান্ডার আজিজুর রউফ। এতে আটক মো. রফিক আলম (৩০) ঘুমধুম ইউনিয়নের বড়ইতলী এলাকার মো. রশিদ আহমদের ছেলে। বিজিবির এ কর্মকর্তা জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে নাইক্ষ্যংছড়ি থানায় মামলা করা হয়েছে।

Published: 2022-04-23 11:16 am   |   View: 1224   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow