Breaking news

মালিবাগে ফ্লাইওভারের গার্ডার ছিটকে পড়ে নিহত ১
মালিবাগে ফ্লাইওভারের গার্ডার ছিটকে পড়ে নিহত ১

মালিবাগে ফ্লাইওভারের গার্ডার ছিটকে পড়ে নিহত ১

রাজধানীর মালিবাগে নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার চাপা পড়ে স্বপন (৪৩) নামে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুজন। গতকাল রোববার দিবাগত রাত আড়াইটার দিকে মালিবাগের রেলগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহত স্বপনের গ্রামের বাড়ি কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায়। আহতরা হলেন- পলাশ (৩৫) ও নুরুন্নবী (৪০)। তারা ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এদের মধ্যে পলাশ নির্মাণাধীন ফ্লাইওভারের ঠিকাদারি প্রতিষ্ঠান তমা কনস্ট্রাকশনের প্রকৌশলী ও পলাশ পথচারী বলে প্রাথমিকভাবে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত আড়াইটার দিকে মালিবাগ রেলগেট এলাকায় নির্মাণাধীন ফ্লাইওভারের একটি গার্ডার তোলার সময় ক্রেন ছিঁড়ে যায়। এ সময় গার্ডার ছিটকে পড়ে ঘটনাস্থলেই একজন নিহত হন। দুর্ঘটনার খবর পেয়ে ফায়ার সার্ভিস ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আহতদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠায়।

রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) আলী হোসেন জানান, রাত ৩টা ৫০ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় স্বপনের মৃত্যু হয়। তিনি একটি ফার্নিচারের দোকানে কাজ করতেন।

এদিকে রাত আড়াইটা থেকেই ফায়ার সার্ভিস এবং আইন-শৃঙ্খলা বাহিনী এসে উদ্ধারকাজ শুরু করে বলে জানিয়েছেন খিলগাঁও ফায়ার স্টেশনের সিনিয়র কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম। নির্মাণ কাজে ব্যবহৃত দুটি ক্রেনের সমন্বয়হীনতার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন এই কর্মকর্তা।

রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসিন ফারুক জানান, ক্রেন দিয়ে তোলার সময় ফ্লাইওভারের গার্ডার ছিটকে পড়ে গেলে এ দুর্ঘটনা ঘটে। গার্ডার সরিয়ে ফেলা হয়েছে। সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকার পর আবার ট্রেন চলাচল শুরু হয়েছে।

Published: 2021-06-26 12:15:01   |   View: 1399   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow