Breaking news

চুক্তিভিত্তিক নিয়োগে দায়িত্ব গ্রহণ করলেন ডিএমপি কমিশনার
চুক্তিভিত্তিক নিয়োগে দায়িত্ব গ্রহণ করলেন ডিএমপি কমিশনার

চুক্তিভিত্তিক নিয়োগে দায়িত্ব গ্রহণ করলেন ডিএমপি কমিশনার

বৃহস্পতিবার (২৮ অক্টোবর, ২০২১) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারিকৃত প্রজ্ঞাপনের মাধ্যমে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম, বিপিএম (বার)কে পরবর্তী এক বছরের জন্য ‍চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। আজ রবিবার (৩১ অক্টোবর) তিনি এই দায়িত্ব গ্রহণ করেন।

 দায়িত্ব গ্রহণ উপলক্ষে তাঁকে প্রথমেই একটি সুসজ্জিত দল গার্ড অব অনার প্রদান করেন এবং এসময় সুসজ্জিত বাদকদল ব্যান্ড বাজিয়ে তাঁর নবযাত্রাকে স্বাগত জানানো হয়।

 দায়িত্ব গ্রহণ করে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী যে আস্থা রেখেছেন সেটার প্রতিদান দিতে চাই। অতীতের মতো আগামীতেও এই মহানগরীর জনগণের নিরাপত্তায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) সর্বোচ্চটুকু ঢেলে দিয়ে কাজ করবে”।

 জনশৃঙ্খলা নিশ্চিত করা প্রসঙ্গে অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের তিনি বলেন,  “সামনের দিনগুলোতে আমাদের দায়িত্ব শক্তভাবে জনশৃঙ্খলা নিশ্চিত করা। জনশৃঙ্খলা নিশ্চিত করার প্রয়োজনে আমাদের যতটুকু শক্ত হওয়া প্রয়োজন ততটুকু কঠোরতা প্রদর্শন করতে হবে। মানুষের জানমালের নিরাপত্তা রক্ষায় আমাদের যা প্রয়োজন তাই করবো” ।

 তিনি তাঁর বক্তব্যে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি ও ইন্সপেক্টর জেনারেল অব বাংলাদেশ পুলিশ ড. বেনজীর আহমেদ, বিপিএম(বার)কে বিশেষ ধন্যবাদ জ্ঞাপন করেন।

ডিএমপির সক্ষমতা, ফোর্সের কল্যাণ প্রভৃতি বিষয়ে আলোচনা করে তিনি বলেন, “সামগ্রিক দিক থেকে আমরা এখন সবচেয়ে ভাল অবস্থানে আছি। আমাদের প্রত্যেক অফিসার যারা মাঠ পর্যায়ে কাজ করি তাদের সাধারন ফোর্সের সাথে মিশতে হবে, তাদের সুবিধা দেখতে হবে।’’

করোনা মহামারি সময়ে ডিএমপির ভূমিকা প্রসঙ্গে তিনি বলেন, গত দুই বছর কোভিড-১৯ এর কারণে একটা অস্বাভাবিক পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে। মানুষকে খাবার দিয়ে, মাস্ক দিয়ে, স্যানিটাইজার দিয়ে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে টিম ডিএমপি। শত শত কর্মী আক্রান্ত হয়েছে, কিন্তু কোভিডের ভয়ে বসে থাকেনি কিংবা  পিছুপা হয়নি টিম ডিএমপি।

এসময় ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (অ্যাডমিন) মীর রেজাউল আলম বিপিএম(বার), অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) কৃষ্ণ পদ রায় বিপিএম-বার, পিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (গোয়েন্দা) এ কে এম হাফিজ আক্তার বিপিএম-বার, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মোঃ মুনিবুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (কাউন্টার টেরোরিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম) মোঃ আসাদুজ্জামান বিপিএম (বার), যুগ্ম পুলিশ কমিশনারগণ, উপ-পুলিশ কমিশনারগণসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Published: 2021-10-31 02:00 pm   |   View: 1193   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow