Breaking news

টানা ৩ ম্যাচ হেরেও যেভাবে সেমিফাইনাল খেলতে পারে বাংলাদেশ!
টানা ৩ ম্যাচ হেরেও যেভাবে সেমিফাইনাল খেলতে পারে বাংলাদেশ!

টানা ৩ ম্যাচ হেরেও যেভাবে সেমিফাইনাল খেলতে পারে বাংলাদেশ!

টি-টোয়েন্টি বিশ্বকাপের মূলপর্বের তিনটি ম্যাচে এখনও ব্যর্থ বাংলাদেশ ক্রিকেট দল। শ্রীলঙ্কা, ইংল্যান্ড এবং সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হেরে বাংলাদেশের বিশ্বকাপ স্বপ্ন প্রায় দুঃস্বপ্নে রূপ নিয়েছে। 

শ্রীলঙ্কার বিপক্ষে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে অনেকটা আশা নিয়ে শুরু করলেও বাজে বোলিং-ফিল্ডিংয়ের খেসারত দিতে হয় বাংলাদেশকে। তাই ভালো সংগ্রহের পরও শেষ ওভারের আগেই ম্যাচ শেষ করে দেয় শ্রীলঙ্কা। পরের ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে দাঁড়াতেই পারেনি টাইগারবাহিনী।

তবে জয়ের খুব ভালো সুযোগ ছিল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেও। ১৪৩ রানের মাঝারি টার্গেটকেও কঠিন করে তোলে টাইগার ব্যাটসম্যানেরা। তবে তীরে গিয়ে তরী ডুবিয়ে মাত্র ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়ে টাইগারেরা। এই হারের পর বাংলাদেশের বিশ্বকাপ মিশন এক রকম শেষ বলা যায়। 

যদিও হিসাব-নিকাশটা অনেকটা জটিলই বলা যায়। তবে কাগজে-কলমে এখনও সেমিফাইনাল খেলার সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে! দেখে নেয়া যাক এখনো বাংলাদেশ যেভাবে সেমিফাইনালে খেলতে পারে-

অস্ট্রেলিয়া, শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জিততে হবে ইংল্যান্ডকে। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে হবে বাংলাদেশ এবং ওয়েস্ট ইন্ডিজকে।

বাংলাদেশকে জিততে হবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। আর দক্ষিণ আফ্রিকাকে জিততে হবে শ্রীলঙ্কার বিপক্ষে। এরপর শ্রীলঙ্কাকে জিততে হবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে।

 


Published: 2021-10-30 12:13 pm   |   View: 1190   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow