Breaking news

ভবন ভাঙতে ৬ মাস সময় পেল বিজিএমইএ
ভবন ভাঙতে ৬ মাস সময় পেল বিজিএমইএ

ভবন ভাঙতে ৬ মাস সময় পেল বিজিএমইএ

রাজধানীর হাতিরঝিলে অবৈধভাবে গড়ে তোলা তৈরি পোশাক কারখানা মালিকদের সংগঠন বিজিএমইএ ভবন ছয় মাসের মধ্যে ভেঙে ফেলার নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ।

কার্যালয় সরাতে তিন বছর সময় চেয়ে বিজিএমইএর করা আবেদনের শুনানি নিয়ে আজ রোববার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বিভাগ এই আদেশ দেন। বেঞ্চের অপর সদস্যরা হলেন- বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।

ভবন ভাঙতে আপিলের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন গত ৫ মার্চ খারিজ করে দেন প্রধান বিচারপতির নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ। এর ফলে বিজিএমইএ’র ভবন ভেঙে ফেলা ছাড়া আর কোন উপায় নেই।

অবশ্য রিভিউ খারিজ করে রায় ঘোষণার দিনই ভবন ভাঙতে কত সময় প্রয়োজন তা জানিয়ে এ বিষয়ে বিজিএমইএ’কে ৯ মার্চের মধ্যে লিখিতভাবে আবেদন করতে বলেছিলেন আপিল বিভাগ। সে অনুযায়ী, ৮ মার্চ বিজিএমইএ’র পক্ষ থেকে তিন বছর সময় চেয়ে আবেদন করা হয়।

৯ মার্চ প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চে সময়ের আবেদনের উপর শুনানি অনুষ্ঠিত হয়। শুনানি শেষে ১২ মার্চ রায় ঘোষণার দিন নির্ধারণ করে আদালত। সে অনুযায়ী, আজ রোববার ভবন ভেঙে ফেলতে ৬ মাস সময় বেঁধে দেয় আপিল বিভাগ।


Published: 2021-06-26 17:14:26   |   View: 1432   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow