Breaking news

নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভঙ্গ, পুলিশের লাঠিচার্জ
নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভঙ্গ, পুলিশের লাঠিচার্জ

নোয়াখালী শহরে ১৪৪ ধারা ভঙ্গ, পুলিশের লাঠিচার্জ

নোয়াখালী জেলা শহর মাইজদীতে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল বের করে। এ সময় লাঠিচার্জ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বেলা পৌনে ১২টার দিকে নোয়াখালী টাউন হলের মোড় থেকে সাংসদ একরামুল করিম চৌধুরীর ৫০-৬০ জন অনুসারী শহরে মিছিল বের করে। মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছালে লাঠিচার্জ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় মিছিলে থাকা সাংসদ একরামুল করিম চেীধুরীর ৫ অনুসারী আহত হয়। ঘটনার পর পরই শহরের বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয় ও নোয়াখালী পৌর ভবনে লোকজনকে জড়ো হতে দে

নোয়াখালী জেলা শহর মাইজদীতে সংসদ সদস্য একরামুল করিম চৌধুরীর অনুসারীরা ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল বের করে। এ সময় লাঠিচার্জ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, বেলা পৌনে ১২টার দিকে নোয়াখালী টাউন হলের মোড় থেকে সাংসদ একরামুল করিম চৌধুরীর ৫০-৬০ জন অনুসারী শহরে মিছিল বের করে। মিছিলটি জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছালে লাঠিচার্জ করে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় মিছিলে থাকা সাংসদ একরামুল করিম চেীধুরীর ৫ অনুসারী আহত হয়।

ঘটনার পর পরই শহরের বিভিন্ন সড়ক ও গুরুত্বপূর্ণ স্থানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। জেলা আওয়ামী লীগ কার্যালয় ও নোয়াখালী পৌর ভবনে লোকজনকে জড়ো হতে দেওয়া হচ্ছে না।

আওয়ামী লীগের বিবাদমান তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান নিয়ে নোয়াখালী পৌর এলাকায় আজ সোমবার সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন।

রোববার সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার বিধান মোতাবেক এই আদেশ জারি করেন।

আদেশে উল্লেখ করা হয় সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শহর মাইজদী, দত্তেরহাট, সোনাপুর সহ পৌর এলাকায় সব ধরনের গণ জমায়েত, সভা-সমাবেশ, মিছিল-র‌্যালি-শোভাযাত্রা এবং রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। এ সময় যে কোনো ধরনের অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে চারজনের অধিক ব্যক্তি জমায়েত হতে পারবে না। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে ফৌজদারী মামলা সহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শহরে আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখাতে দেড় শতাধিক পুলিশ সদস্যের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে।

সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন সমাবেশ করার ঘোষণা দেন। একই সময় নোয়াখালী পৌর সভায় আলোচনা সভা করার ঘোষণা দেন মেয়র সহিদ উল্লাহ খান।

ওয়া হচ্ছে না। আরও পড়ুন: যে কারণে ৫ মিনিট চলেই বন্ধ হলো আর্জেন্টিনা-ব্রাজিল ম্যাচ তিতাসের আরও চার কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ চলছে আর্জেন্টিনা-ব্রাজিল খেলা শুরু(ভিডিও) অবশেষে স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ আওয়ামী লীগের বিবাদমান তিন পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি আহ্বান নিয়ে নোয়াখালী পৌর এলাকায় আজ সোমবার সকাল-সন্ধ্যা ১৪৪ ধারা জারি করে জেলা প্রশাসন। রোববার সন্ধ্যায় জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ খোরশেদ আলম খান ফৌজদারী কার্যবিধির ১৪৪ ধারার বিধান মোতাবেক এই আদেশ জারি করেন। আদেশে উল্লেখ করা হয় সোমবার সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত জেলা শহর মাইজদী, দত্তেরহাট, সোনাপুর সহ পৌর এলাকায় সব ধরনের গণ জমায়েত, সভা-সমাবেশ, মিছিল-র‌্যালি-শোভাযাত্রা এবং রাজনৈতিক প্রচারণামূলক কর্মকাণ্ড নিষিদ্ধ করা হয়েছে। এ সময় যে কোনো ধরনের অনুষ্ঠান আয়োজনকে কেন্দ্র করে চারজনের অধিক ব্যক্তি জমায়েত হতে পারবে না। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে ফৌজদারী মামলা সহ আইন মোতাবেক শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে। জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম জানান, শহরে আইনশৃঙ্খলা পরিস্থিত স্বাভাবিক রাখাতে দেড় শতাধিক পুলিশ সদস্যের পাশাপাশি পর্যাপ্ত সংখ্যক র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। সোমবার সকাল ১০টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে নোয়াখালী ৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শিহাব উদ্দিন শাহিন সমাবেশ করার ঘোষণা দেন। একই সময় নোয়াখালী পৌর সভায় আলোচনা সভা করার ঘোষণা দেন মেয়র সহিদ উল্লাহ খান।


Published: 2021-09-06 07:42 am   |   View: 1168   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow