Breaking news

চুরির অভিযোগে ২ স্কুলছাত্রকে বেঁধে নির্যাতন
চুরির অভিযোগে ২ স্কুলছাত্রকে বেঁধে নির্যাতন

চুরির অভিযোগে ২ স্কুলছাত্রকে বেঁধে নির্যাতন

রাজশাহীর দুর্গাপুর উপজেলায় ছাগল চুরির অভিযোগে ২ স্কুলছাত্রকে গাছে বেঁধে নির্যাতনসহ ১৬ হাজার টাকা জরিমানা আদায়ের অভিযোগ পাওয়া গেছে। বুধবার রাজশাহীর দুর্গাপুর উপজেলার আন্দুয়া গ্রামে এ ঘটনা ঘটে।
ওই দু’জন উপজেলার আমগাছী সাহার বানু উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণির ছাত্র। 
 উপজেলার ঝালুকা ইউনিয়ন পরিষদ সদস্য আবদুল মোতালেব বলেন, মঙ্গলবার রাতে দুই কিশোর আন্দুয়া গ্রামের রেজাউলের বাড়ি থেকে ছাগল চুরি করে। বুধবার ভোরে রাজশাহীর হরিয়ান বাজার দিয়ে ছাগলটি নিয়ে যাওয়ার সময় নিরাপত্তা প্রহরী সন্দেহবশত ছাগলসহ তাদের আটক করে। খবর পেয়ে আমি গিয়ে ছাগলসহ দু’জনকে উদ্ধার করে নিয়ে আসি। প্রথমে তারা চুরির কথা অস্বীকার করে। পরে চড়থাপ্পড় দিলে স্বীকার করে।
 
এ বিষয়ে গ্রামের সালিশ-বৈঠক হয় জানিয়ে তিনি বলেন, সালিশে দু’জনের ১৬ হাজার টাকা জরিমানা হয়। এর মধ্যে আড়াই হাজার টাকা দেয়া হয়েছে ছাগলের মালিক রেজাউলকে। আর বাকি টাকা খরচ হয়েছে দু’জনকে হরিয়ান বাজার থেকে ছাড়িয়ে আনতে গিয়ে।
 
শালিস বৈঠকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাহার আলী মণ্ডল উপস্থিত ছিলেন। তিনি এ বিষয়ে কথা বলতে রাজি হননি।
দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আলম বলেন, চুরির অভিযোগে ২ কিশোরকে নির্যাতনের বিষয়টি স্থানীয় সূত্রে শুনেছি। তবে এ ব্যাপারে থানায় কোনো অভিযোগ হয়নি। কেউ অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।
নির্যাতনের শিকার এক কিশোরের বাবা বলেন, বাচ্চারা ভুল করেছে। তাই বলে তাদের গাছে বেঁধে পেটানো কোন আইনে আছে আমার জানা নেই।

Published: 2021-05-31 19:32:29   |   View: 1420   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow