Breaking news

মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ নৌ সেনা নিহত
মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ নৌ সেনা নিহত

মার্কিন হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ নৌ সেনা নিহত

মার্কিন সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে ৫ নৌ সেনা নিহত হয়েছেন। এ ঘটনা আহত হয়েছে আরো পাঁচজন নাবিক। গত ৩১ আগস্ট ক্যালিফোর্নিয়ার সান দিয়াগো উপকূলে মার্কিন ওই সামরিক হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এরপর থেকে গেলো কয়েকদিন তারা নিখোঁজ ছিলেন। শনিবার তাদের মৃত ঘোষণা করা হয়।

মার্কিন নৌবাহিনীর এক বিবৃতিতে জানানো হয়, গত ৩১ আগস্ট প্রশাস্ত মহাসাগরে মার্কিন সামরিক বাহিনীর এমএইচ-৬০এস হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এর পর নিখোঁজ হওয়া নাবিকদের খোঁজে তল্লাশি ও উদ্ধার অভিযান চালানো হয়েছে। তল্লাশি অভিযানে নিখোঁজদের উদ্ধারে ৩৪টি উদ্ধারকারী ফ্লাইট পরিচালনা করা হয়। এ ছাড়া হেলিকপ্টার ও উদ্ধারকারী জাহাজের মাধ্যমেও ওই নাবিকদের খোঁজে তল্লাশি চালানো হয়।

মার্কিন নৌবাহিনীর বরাতে জানা যায়, মার্কিন যুদ্ধজাহাজ ইউএসএস আব্রাহাম লিংকন থেকে হেলিকপ্টারটি উড্ডয়ন করে এবং স্থানীয় সময় গত মঙ্গলবার বিকালে সান দিয়াগো উপকূল থেকে মাত্র ৬০ নটিক্যাল মাইল দূরে প্রশান্ত মহাসাগরে বিধ্বস্ত হয়। হেলিকপ্টারটি সেই সময় রুটিন ফ্লাইট অপারেশনের অধীনে ছিল।

দুর্ঘটনায় আরও পাঁচজন নাবিক আহত হয়েছেন এবং শনিবার পর্যন্ত তাদের অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন মার্কিন নৌবাহিনীর প্রশান্ত মহাসাগরীয় বহরের মুখপাত্র লেফটেন্যান্ট স্যামুয়েল আর বয়লে।


Published: 2021-09-05 07:41 am   |   View: 1239   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow