Breaking news

মামুনুল হকের বিরুদ্ধে বিস্ফোরক মামলায় খুলনায় চার্জ গঠন ১০ অক্টোবর
মামুনুল হকের বিরুদ্ধে বিস্ফোরক মামলায় খুলনায় চার্জ গঠন ১০ অক্টোবর

মামুনুল হকের বিরুদ্ধে বিস্ফোরক মামলায় খুলনায় চার্জ গঠন ১০ অক্টোবর

হেফাজতে ইসলাম নেতা মামুনুল হককে খুলনায় বিস্ফোরক মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ অক্টোবর চার্জ গঠনের দিন ধার্য করেছেন আদালত।

রোববার (৫ সেপ্টেম্বর) বেলা ১১ টায় খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বিচারক এসএম আশিকুর রহমান চার্জ গঠনের দিন ধার্য করেন। মহানগর দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট কেএম ইকবাল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। 

এর আগে সকালে খুলনা জেলা কারাগার থেকে মামুনুল হককে আদালতে আনা হয়। পরে মামলা শুনানী শেষে তাকে আবারও কারাগারে প্রেরণ করা হয়।

জানা যায়, ২০১৩ সালের ২২ ফেব্রুয়ারি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল বাতিল, যুদ্ধাপরাধীদের মুক্তি ও সরকার বিরোধী শ্লোগান দিয়ে জামায়েতে ইসলামী, বিএনপি ও হেফাজতে ইসলামীসহ ১২ দলের প্রায় ৩ হাজার মানুষ মিছিল বের করে। মিছিলটি নগরীর ডাকবাংলা ও ময়লাপোতা মোড় হয়ে শিববাড়ি মোড়ে গণজাগরণ মঞ্চের দিকে যাচ্ছিল। গোবরচাকা ফুজি কালার ল্যাবের সামনে পৌঁছালে পুলিশী বাঁধার সম্মুখীন হয়। এ সময় মিছিলের মধ্য থেকে পুলিশের ওপর ককটেল বোমা ও গুলি নিক্ষেপ করতে থাকে।

এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হয়। পুলিশ আত্মরক্ষার্থে ২০ রাউন্ড ফাঁকা গুলি করে। সেখান থেকে ২৬ জনকে গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় সোনাডাঙ্গা থানায় খুলনা মহানগর ইমাম পরিষদের কয়েকজন নেতা ও হেফাজত ইসলামীর নেতা মাওলানা মামুনুল হকসহ ২৬ জনের নামে সোনাডাঙ্গা থানার এসআই আলমগীর কবীর বাদী মামলা দায়ের করেন।

চার্জশিটে আরও উল্লেখ করা হয়েছে, উক্ত ঘটনার আগের দিন ময়লাপোতা মসজিদ মোড়ে ওয়াজ করার সময় হাফেজ মামুনুল হকসহ অন্যান্যরা সংগঠিত হয়ে পুলিশের ওপর হামলা ও গণজাগরণ মঞ্চ ভাংচুরসহ পুড়িয়ে দেওয়ার জন্য অনুসারিদের নির্দেশ প্রদান করে


Published: 2021-09-05 06:55 am   |   View: 1167   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow