Breaking news

ভাঙতে বসেছে পশ্চিমবঙ্গ বিজেপি
ভাঙতে বসেছে পশ্চিমবঙ্গ বিজেপি

ভাঙতে বসেছে পশ্চিমবঙ্গ বিজেপি

বিজেপির তিন বিধায়ক তৃণমূলে যোগ দিয়েছেন । তৃণমূল এটাকে নৈতিক জয় হিসেবে দেখলেও বিজেপি বলছে, সুবিধা নেওয়ার জন্য তৃণমূল থেকে যারা বিজেপিতে এসেছিলেন তারাই ক্ষমতার লোভে আবার নিজের ঘরে ফিরছেন। আর এখন ভাঙনের মুখে পশ্চিমবঙ্গ বিজেপি।

এদিকে কয়লা পাচারকাণ্ডে তৃণমূলের শীর্ষ নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায় ও তার স্ত্রীর ওপর ইতোমধ্যেই চাপ দিচ্ছে কেন্দ্রীয় বিজেপি সরকার। তাদের নিয়ন্ত্রণে থাকা সরকারি সংস্থা ইডি জেরার জন্য ডেকে পাঠিয়েছে মমতার ভাইপো ও তার স্ত্রীকে।

মমতার দল তৃণমূল কংগ্রেস এবং তার সরকারের নীরবতা নিয়ে ইতোমধ্যে কেন্দ্রীয় তদন্ত সংস্থা সিবিআই মাঠে নেমেছে। 

এদিকে বিজেপির বিরুদ্ধে যখন কেন্দ্রীয় সংস্থাগুলোকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহারের অভিযোগ উঠছে; ঠিক তখনই বিজেপিকে ভাঙতে মরিয়া হয়ে উঠেছে তৃণমূল। গেরুয়া শিবিরকে দুর্বল করতে একের পর এক নেতাকে নিজ দলে টানছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মাস খানেক আগে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি মুকুল রায়কে তৃণমূলে ফিরিয়ে বড়-সড় মাস্টার স্ট্রোক দিয়েছিলেন মমতা। মাসখানেক পর এবার মুকুল ঘনিষ্ট দুই বিজেপি বিধায়ক তন্ময় ঘোষ ও বিশ্বজিৎ দাসকে তৃণমূলে ফিরিয়ে নিয়েছেন তিনি। 
 
দু'জনই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন মুকুলের হাত ধরেই। বিজেপি ছাড়ার পর ওই দুই বিধায়কই মোদি ও তার দলের বিরুদ্ধে বিস্ফোরক সব অভিযোগ তুলেছেন। যা নিয়ে উত্তপ্ত পশ্চিমবঙ্গের রাজনীতি।

বিজেপিত্যাগী বিধায়ক তন্ময় ঘোষ বলেন, বিজেপিতে যতদিন ছিলাম, আমি দেখেছি ওদের স্থানীয় পর্যায়ে কোন সংগঠন নেই। সব ওপর থেকে ফাঁকা গলায় আওয়াজ দেয়। কিন্তু কাজ করার কেউ নেই।বিজেপিত্যাগী বিধায়ক বিশ্বজিৎ দাস বলেন, এখানে দিদি যেভাবে কাজ করছেন তাতে বাংলার ঘরে ঘরে মমতা পৌঁছেছেন।

ক্ষমতার কাছে থাকতেই তাদের এই ধরণের দলবদল বলে মনে করে বিজেপি-কংগ্রেস । বিজেপি নেতা দিলীপ ঘোষ বলেছেন, দলত্যাগবিরোধী আইন প্রয়োগের জন্য স্পিকারের কাছে চিঠি পাঠানো হবে। প্রয়োজনে আদালতের দ্বারস্থ হবেন তারা।


Published: 2021-09-01 12:28 pm   |   View: 1228   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow