Breaking news

দেশের ১৪ উপজেলা ও ৪ পৌরসভায় নির্বাচন চলছে
দেশের ১৪ উপজেলা ও ৪ পৌরসভায় নির্বাচন চলছে

দেশের ১৪ উপজেলা ও ৪ পৌরসভায় নির্বাচন চলছে

দলীয় প্রতীকে দেশের ১৪টি উপজেলা পরিষদ ও চারটি পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে।
নির্বাচনে তিনটি পদেই আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের প্রার্থীরা রয়েছেন। এর মধ্যে তিনটি উপজেলা পরিষদে প্রথমবারের মতো নির্বাচন এবং ১১টিতে হবে উপ-নির্বাচন। পাশাপাশি ৪টি পৌরসভায়ও ভোটগ্রহণ চলছে।

নবগঠিত নির্বাচন কমিশন দায়িত্ব নেওয়ার পর প্রথম বড় পরিসরে দলীয় প্রতীকে ভোট হচ্ছে। নির্বাচনী এলাকাগুলোতে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।
যেসব উপজেলায় নির্বাচন হবে সেগুলোর মধ্যে রয়েছে- জলঢাকা, সুজানগর, ঈশ্বরদী, বড়াইগ্রাম, হোসেনপুর, বানারীপাড়া, গৌরনদী, রাঙ্গাবালী, কলারোয়া, মোড়েলগঞ্জ, ওসমানী নগর, জগন্নাথপুর, গুইমারা ও কুমিল্লার আদর্শ সদর।
যেসব পৌরসভায় বিভিন্ন পদে নির্বাচন হবে সেগুলো হলো- টাঙ্গাইলের সখীপুর পৌরসভার ২ নম্বর সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদ, পটুয়াখালীর গলাচিপা পৌরসভায় মেয়র পদ, রাজশাহীর আড়ানী পৌরসভার ১ নম্বর সংরক্ষিত কাউন্সিলর পদ ও বগুড়ার শেরপুর পৌরসভায় ৭ নম্বর সংরক্ষিত ওয়ার্ডে কাউন্সিলর পদ।

ইসির কর্মকর্তারা জানান, দলীয় এ উপজেলা নির্বাচনে তিনটি পদেই আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ অন্যান্য দলের প্রার্থীরা রয়েছেন। স্থানীয় সরকারের এ নির্বাচনে তিনটি পদই দলীয় ভিত্তিতে হচ্ছে। এ কারণে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচন হবে বলে ধারণা করা হচ্ছে।
সুষ্ঠু নির্বাচনের জন্য সব ধরণের প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। কোথাও কোন অনিয়ম পাওয়া গেলে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে ইসি।

Published: 2021-06-20 15:51:09   |   View: 1409   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow