Breaking news

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু
জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু

জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষে ভর্তির আবেদন শুরু

করোনা মহামারির কারনে সৃষ্ট দুর্যোগে স্থগিত হওয়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের (স্নাতক প্রথম বর্ষ)  ভর্তির আবেদন কার্যক্রম শুরু হওয়েছে। বুধবার (২৮ জুলাই) থেকে শুরু হওয়া এই আবেদন কার্যক্রম আগামী ১৪ আগষ্ট পর্যন্ত চলবে

গত শনিবার (২৪ জুলাই) জাতীয় বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইটে দেওয়া এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। একইসঙ্গে ভর্তির নির্দেশিকাও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, অনলাইনের মাধ্যমে আগামী ২৮ জুলাই বিকেল ৪টা থেকে স্নাতক প্রথম বর্ষের ভর্তি আবেদন শুরু হবে, চলবে আগামী ১৪ আগস্ট রাত ১২টা পর্যন্ত।
আগ্রহী প্রার্থীকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট থেকে আবেদন ফরম পূরণ করতে হবে। প্রাথমিক আবেদন ফি ২৫০ টাকা কলেজের নির্ধারিত মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১৬ আগস্টের মধ্যে অবশ্যই জমা দিতে হবে।
এ সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইটে (www.nu.ac.bd/admissions)। এ সংক্রান্ত যাবতীয় নির্দেশনাও বিজ্ঞপ্তিতে দেওয়া হয়েছে।
ভর্তির সব কার্যক্রম শেষ হওয়ার পর আগামী ১৫ সেপ্টেম্বর থেকে অনলাইনে শুরু হবে স্নাতক প্রথম বর্ষের ক্লাস।
উল্লেখ্য, সংশ্লিষ্ট সকলকে কোভিড-১৯ মহামারি সম্পর্কিত সকল স্বাস্থ্যবিধি মেনে এ ভর্তি কার্যক্রম অনলাইনে সম্পন্ন করার জন্য বলা হয়েছে।
প্রসঙ্গত, এর আগে গত ৮ জুন থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ  স্নাতক (সম্মান) ও ২৩ জুন থেকে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল শ্রেণির অনলাইন ভর্তি কার্যক্রম শুরু হওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতি অবনতি হওয়ায় গত ৭ জুন বিকেলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষ ভর্তি কমিটির সভায় স্নাতক প্রথম বর্ষের আবেদনের কার্যক্রম স্থগিত করা হয়। পরে গত ১২ জুলাই ২০২০-২১ শিক্ষাবর্ষের ভর্তি কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
 

Published: 2021-07-28 06:50 am   |   View: 1198   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow