Breaking news

স্বেচ্ছাসেবক লীগের জন্মদিন আজ,গৌরবোজ্জ্বল, সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর
স্বেচ্ছাসেবক লীগের জন্মদিন আজ,গৌরবোজ্জ্বল, সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর

স্বেচ্ছাসেবক লীগের জন্মদিন আজ,গৌরবোজ্জ্বল, সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর

 

মো: মোস্তাফিজুর রহমান খান : গৌরবোজ্জ্বল সংগ্রাম ও সাফল্যের পথ বেয়ে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়া সংগঠন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৬তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ। ১৯৯৪ সালের ২৭ জুলাই ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের সাবেক নেতাদের সমন্বয়ে সংগঠনটি প্রতিষ্ঠা করা হয়।সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ছিলেন বর্তমানে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। এর আগে তিনি প্রতিষ্ঠাকালীন সদস্য সচিবের দায়িত্ব পালন করেন।

বাঙালি জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র সহ, গণতন্ত্রের মতাদর্শে সেবা সান্তি প্রগতির স্লোগানে বর্তমানে বাংলাদেশ আওয়ামীলগের অন্যতম অঙ্গসংগঠন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগে।

আজ মঙ্গলবার (২৭ জুলাই) সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান সংগঠনের কেন্দ্রীয় নেতারা।

শ্রদ্ধা নিবেদন শেষে সংগঠনের সভাপতি নির্মল রঞ্জন গুহ সাংবাদিকদের বলেন, চলমান করোনা পরিস্থিতিতে  সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে স্বেচ্ছাসেবক লীগ। মানবকল্যাণে কাজ করাই এই সংগঠনের উদ্দেশ্য। শেখ হাসিনার পাশে থেকে দলকে শক্তিশালী করতে করণীয় সব কিছুই করা হবে বলেও জানান তিনি।

স্বেচ্ছাসেবক লীগের জন্মদিন আজ,গৌরবোজ্জ্বল, সংগ্রাম ও সাফল্যের ২৭ বছর
 

 

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, করোনা পরিস্থিতি যতই ভয়াবহ হোক, মাঠ ছেড়ে যাবে না স্বেচ্ছাসেবক লীগ। সব সময় মানুষের পাশে থাকবেন তারা।

দিবসটি উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে স্বেচ্ছাসেবক লীগ। কর্মসূচির অংশ হিসেবে সকাল সাড়ে ৭টায় সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়সহ সারা দেশে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

এছাড়া বিকেল সাড়ে ৪টায় বঙ্গবন্ধু এভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে অত্যন্ত সীমিত পরিসরে ও স্বাস্থ্যবিধি মেনে আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

আলোচনাসভায় প্রধান অতিথির ভার্চুয়ালি বক্তব্য দেবেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

এদিকে, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের জন্মদিনও আজ। বিকেলে আলোচনা অনুষ্ঠান শেষে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে কেক কাটা ও তাঁর সুস্বাস্থ্য কামনায় দোয়া অনুষ্ঠিত হবে।


Published: 2021-07-27 07:24 am   |   View: 1204   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow