Breaking news

ফারুক হোসেন ডিএমপির মিডিয়ার নতুন ডিসি
ফারুক হোসেন ডিএমপির মিডিয়ার নতুন ডিসি

ফারুক হোসেন ডিএমপির মিডিয়ার নতুন ডিসি

মো: মোস্তাফিজুর রহমান খান : ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার হলেন মো. ফারুক হোসেন। তিনি ছাড়াও ডিএমপির আরেক উপ-পুলিশ কমিশনার ও সাত সহকারী পুলিশ কমিশনারকে পদায়ন করেছে ঢাকা মহানগর পুলিশ। রবিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এই পদায়ন করা হয়।

ডিএমপি সূত্র জানায়, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস্ বিভাগের নতুন উপ-পুলিশ কমিশনার মো. ফারুক হোসেন ২০০৮ সালে ২৭তম বিসিএস (পুলিশ) ক্যাডারে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগ দেন। তিনি ২০১৬ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে এবং ২০২১ সালে পুলিশ সুপার পদে পদোন্নতি পান।

ফারুক হোস এর আগে অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশের সিআইডিতে কর্মরত ছিলেন। পদোন্নতি প্রাপ্তির পর ডিএমপির অপারেশনস বিভাগের উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত ছিলেন। ফারুক হোসেন কুষ্টিয়া জেলার কুমারখালী থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণসংযোগ ও সাংবাদিকতা বিষয়ে এমএসএস এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পুলিশ সায়েন্সে এমপিএস ডিগ্রি লাভ করেন।

তিনি ছাড়াও ডিএমপি কমিশনারের একই আদেশে প্রটেকশন বিভাগের সহকারী পুলিশ কমিশনার এম. রাকিবুল হাসান ভূঞাকে পেট্রল-মতিঝিল, সহকারী পুলিশ কমিশনার আরিফ মুহাম্মদ শাকুরকে সিটি কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার অমিত কুমার দাশকে সিটি ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগ, সহকারী পুলিশ কমিশনার বাহা উদ্দীন ভূঞাকে প্রটেকশন বিভাগ, সহকারী পুলিশ কমিশনার শান্তা ইয়াছমিনকে ট্রাফিক-অ্যাডমিন, রিসার্চ অ্যান্ড কন্ট্রোল সেন্টারের সহকারী পুলিশ কমিশনার স্নেহাশীষ কুমার দাসকে পেট্রোল তেজগাঁও এবং সহকারী পুলিশ কমিশনার তানিয়া সুলতানাকে ডেভেলপমেন্ট বিভাগে সহকারী পুলিশ কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।


Published: 2021-07-26 07:20 am   |   View: 1243   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow