Breaking news

ম্যাচ ড্র করে প্রস্তুতি সারলো বাংলাদেশ
ম্যাচ ড্র করে প্রস্তুতি সারলো বাংলাদেশ

ম্যাচ ড্র করে প্রস্তুতি সারলো বাংলাদেশ

ম্যাচের ভাগ্য নির্ধারণ হয়ে গিয়েছিল অনেক আগেই। তবে দিনের শেষ পর্যন্ত অপেক্ষা ছিল শ্রীলঙ্কার প্রেসিডেন্ট দলের অধিনায়ক দীনেশ চান্দিমালের ডাবল সেঞ্চুরি দেখার অপেক্ষায়। তবে শেষ পর্যন্ত তা করতে পারেননি তিনি। ১০ রান দূরে শেষ হয় দিনের নির্ধারিত খেলা। দ্বিতীয় দিন শেষে উভয় দলের এক ইনিংস করে বাকি থাকায় ড্র মেনেই মাঠ ছাড়তে হয় দুই দলকে। তবে প্রস্তুতিটা ভালোভাবেই সেরেছে বাংলাদেশ দল।

আগের দিন নিজের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৩৯১ রান করে দিন শেষ বাংলাদেশ। দ্বিতীয় দিন আর নতুন করে ব্যাট করতে নামেননি টাইগাররা। এদিন লঙ্কানদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান বাংলাদেশ অধিনায়ক মুশফিকুর রহীম।   
ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি শ্রীলঙ্কার। স্বাগতিক শিবিরে শুরুতেই জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ। লঙ্কান ওপেনার আভিশকা ফার্নান্দোকে সরাসরি বোল্ড করেন বাংলাদেশের এ তরুণ পেসার। এরপর ইরোশ সামারাসোরিয়াকে রানের খাতাই খুলতে দেননি তাসকিন। মুশফিকুর রহীমের তালুবন্দি করে সাজঘরে ফেরান এ পেসার।

এরপর লঙ্কান শিবিরে আঘাত হানেন মোস্তাফিজুর রহমান। তার দুর্দান্ত এক ডেলিভারিতে ফিরতি ক্যাচ দিয়ে সাজঘরমুখী হন এ চন্দ্রগুপ্ত। ২৯ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পরা দলকে উদ্ধারের চেষ্টায় নামেন দিনেশ চান্দিমাল ও রোশান সিলভা। চতুর্থ উইকেটে সেই চাপ অনেকটা সামলে ৮১ রানের জুটি গড়েন তারা। রোশানকে লিটন দাসের তালুবন্দি করে ভয়ংকর হয়ে ওঠা এ জুটি ভাঙেন তাসকিন।

তবে এক প্রান্তে ঠান্ডা মাথায় ব্যাট করতে থাকেন অধিনায়ক দীনেশ চান্দিমাল। পঞ্চম উইকেটে বুদ্দিকার সঙ্গে ৫৩ রানের জুটি গড়েন তিনি। তবে দলীয় ১৬৩ রানে পার্টটাইম পেসার সৌম্য সরকারের বল বোল্ড আউট হন বুদ্দিকা। এরপর চন্দিমালের সঙ্গে ৪৬ রানের জুটি গড়ে আউট হন লিও ফ্রান্সিস্কো। মোস্তাফিজের বলে বোল্ড আউট হন এ ব্যাটসম্যান।

সপ্তম উইকেটে আরও একটি দারুণ জুটি গড়েন চান্দিমাল। হাসারাঙ্গা ডি সিলভার সঙ্গে ৭২ রানের জুটি গড়েন তিনি। হাসারাঙ্গাকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন মেহেদী হাসান মিরাজ। হাসারাঙ্গা আউট হবার পর আক্রমণাত্মক ব্যাটিং করতে থাকেন চান্দিমাল। নয় নম্বরে নামা চামিরা কারুনারাত্নের সঙ্গে গড়ে তোলেন ১১২ রানের জুটি। শেষ ১০ ওভারে করেন ৮৮ রান। আর চান্দিমাল নিজের শেষ ৩০ বলে করেন ৫২ রান। ফলে দিন শেষে ৭ উইকেটে ৪০৩ রান করে স্বাগতিকরা।

শেষ পর্যন্ত ১৯০ রান করে অপরাজিত থাকেন চান্দিমাল। ২৫৩ বল মোকাবেলা করে ২১টি চার ও ৭টি ছক্কার সাহায্যে নিজের ইনিংসটি সাজান এ উইকেটরক্ষক ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ ৫০ রান করেন চামিরা কারুনারাত্নে। এছাড়া ৩৮ রান করেন রোহান সিলভা ও ৩২ রান করে করেন বুদ্দিকা ও হাসারাঙ্গা।

বাংলাদেশের পক্ষে ৪১ রানে ৩টি উইকেট নিয়েছেন তাসকিন আহমেদ। দীর্ঘদিন পর সাদা জার্সিতে ফিরে ২৮ রানে ২টি উইকেট পেতেছেন কাটার মাস্টার মোস্তাফিজ। এছাড়া সৌম্য ও মিরাজ একটি করে উইকেট নেন।

Published: 2021-06-28 14:42:09   |   View: 1504   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow