Breaking news

পরিবহন ধর্মঘট : যাত্রীদের স্রোত রেল স্টেশনে
পরিবহন ধর্মঘট : যাত্রীদের স্রোত রেল স্টেশনে

পরিবহন ধর্মঘট : যাত্রীদের স্রোত রেল স্টেশনে

সারা দেশে চলছে পরিবহন ধর্মঘট। তবে চালু আছে ট্রেন। এ কারণে যাত্রীদের স্রোত রেল স্টেশনের দিকে। বুধবার সকাল থেকেই রাজধানীর কমলাপুর রেল স্টেশনে বিভিন্ন জেলায় যাওয়ার জন্য টিকিটপ্রত্যাশীদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে। কাঙ্ক্ষিত টিকিটের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে আছে যাত্রীরা।

স্টেশনে টিকিটের অপেক্ষায় লাইনে দাঁড়িয়ে ছিলেন গৃহিণী আসমা বেগম। কথা হয় তার সঙ্গে। তিনি বলেন, আমার আব্বা অসুস্থ, তাকে দেখতে যশোর যাব। বাসের টিকিট কেটেছিলাম ধর্মঘটের কারণে ফেরত দিয়েছি। তাই ট্রেনের টিকিট কাটতে এসেছি। 
আধা ঘণ্টা দাঁড়িয়ে আছি। টিকিট পেলেতো বাড়ি যেত পারব।

কমলাপুর রেলওয়ে ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, পরিবহন ধর্মঘটের কারণে গতকাল থেকেই স্টেশনে যাত্রীদের ভিড় বেড়েছে।

যাত্রীদের সুবিধার্থে প্রতিটি ট্রেনে বাড়তি বগি সংযুক্ত করা হচ্ছে। টিকিতও পর্যাপ্ত রয়েছে। তবে আমাদের একটি নির্দিষ্ট সীমা রয়েছে এর বাইরে গেলে আমদের কিছু করার থাকবে না।

উল্লেখ, মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্র পরিজারক তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। এর প্রতিবাদে গত রোববার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন শ্রমিকেরা। এরপর ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে গত সোমবার এক চালকের মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। এরই প্রতিবাদে গতকাল মঙ্গলবার থেকে পরিবহন শ্রমিকরা ধর্মঘটের ডাক দেন। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা।

Published: 2021-06-29 09:14:34   |   View: 1348   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow