Breaking news

বিআরটিসি বাসে সচল মতিঝিল
বিআরটিসি বাসে সচল মতিঝিল

বিআরটিসি বাসে সচল মতিঝিল

সারাদেশে চলমান পরিবহন শ্রমিকদের ধর্মঘট যখন অচল হয়ে পড়েছে গোটা রাজধানী তখন বিআরটিসি বাস চালু রেখে সচল রাখা হয়েছে মতিঝিলকে। বাণিজ্যিক এলাকা হিসেবে পরিচিত মতিঝিল থেকে যে কোনো এলাকায় যেতে পারছেন যাত্রীরা। 

বুধবার মতিঝিল এলাকা ঘুরে এমন চিত্রই দেখা গেছে।

সকাল সাড়ে ৯টা থেকে পৌনে ১১টা পর্যন্ত মতিঝিলে অবস্থান করে দেখা গেছে, নির্ধারিত সময়ের ব্যবধানে একটার পর একটা বিআরটিসি বাস ছেড়ে যাচ্ছে রাজধানীর বিভিন্ন গন্তবে। এতে মতিঝিল থেকে বিভিন্ন রুটে যাতায়াতকারী যাত্রীদেরকে ভোগান্তি পোহাতে হচ্ছে না।

তবে বিআরটিসি বাসে ভোগান্তি কিছুটা লাঘব হলেও সকালে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মতিঝিলে চাকরিরত অনেককে সীমাহীন দুর্ভোগ নিয়ে কর্মস্থলে আসতে হয়েছে।

কয়েকটি ব্যাংকের কর্মচারীদের সঙ্গে কথা বলে জানা গেছে, প্রতিষ্ঠানের নিজস্ব গাড়িগুলোও ধর্মঘটের সমর্থনে যাত্রীসেবা বন্ধ রেখেছে। তাই সন্ধায় ঘরে ফেরা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন তারা।

এদিকে মতিঝিলের আশপাশের এলাকা তথা ফকিরাপুল, বাংলামোটর, বাইতুল মোকাররম, ইত্তেফাক মোড় ও পল্টন এলাকা ঘুরে দেখা গেছে, এসব রুটে কয়েকটি বিআরটিসি বাস ছাড়া অন্য কোন যানবাহন নেই। তবে বিকশা ও সিএনজি দখলে বিভিন্ন স্থানে জ্যামেরও সৃষ্টি হয়েছে।

ভুক্তভোগীদের আকুতি দ্রুত এই সংকট মোকাবেলা না করলে নগরজীবনে স্থবিরতা নেমে আসবে। পদ্মা লাইফ ইন্সুরেন্সের কর্মকর্তা তৌহিদ শান্ত বলেন, শ্রমিক ধর্মঘটের কারণে ভেবেছিলাম রাস্তা ফাকা থাকবে তাই বাসা থেকে একটু দেরি করে বের হয়েছিলাম। তবে রিক্সা আর ব্যক্তিগত গাড়ির চাপ ও হাজার হাজার মানুষের সীমাহিন দুর্ভোগে যথাসময়ে অফিসে উপস্থিত হতে পারিনি।

বিআরটিসি বাসের ড্রাইভার আবদুল কাদের জানান, যে কোন পরিস্থিতিতে সরকারি বাস যাত্রীসেবায় রাখতে হবে এমন নির্দেশনার কারণে আমরা যতটুকু পারছি সর্বোচ্চ করার চেষ্টা করছি। তবে সকাল থেকেই মানুষের ভোগান্তি দেখে খুবই খারাপ লাগছে।


Published: 2021-06-29 09:14:24   |   View: 1314   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow