Breaking news

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়সহ চার দফতরের প্রধানকে উকিল নোটিশ
মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়সহ চার দফতরের প্রধানকে উকিল নোটিশ

মুক্তিযুদ্ধ মন্ত্রণালয়সহ চার দফতরের প্রধানকে উকিল নোটিশ

দেওয়ান মোহাম্মদ হানজালাকে শিক্ষা প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী পদে চাকরির মেয়াদ এক বছর বৃদ্ধি এবং পরবর্তীতে দুই বছর চুক্তিভিত্তিক নিয়োগ প্রশ্নে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়সহ চার দফতরের প্রধানকে (লিগ্যাল) উকিল নোটিশ পাঠানো হয়েছে। 

মঙ্গলবার কাশিয়ানি মো. খালিদ হোসেনের পক্ষে ব্যারিস্টার তৌফিক ইনাম এ নোটিশ পাঠান। বিবাদীরা তার বিষয়ে শাস্তিমূলক কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এটি প্রকৃত মুক্তিযোদ্ধাদের জন্য ক্ষতিকর, রাষ্ট্রের সঙ্গে প্রতারণা ও সরকারের আর্থিক ক্ষতি। নোটিশ প্রাপ্তির তিন দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।
 
নোটিশে বলা হয়, প্রকৌশলী দেওয়ান মোহাম্মদ হানজালা ১৯৭১ সালে  মুক্তিযুদ্ধ করেননি। ১৯৫৬ সালের ৮ আগস্ট তার জন্ম। ১৯৮১ সালের ১২ ডিসেম্বর চাকরিতে প্রবেশকালে তিনি নিজেকে মুক্তিযোদ্ধা হিসেবে ঘোষণা দেননি। মুক্তিবার্তায় (লালবই) তার নাম নেই। ১৯৯৬-২০০০ সালের মধ্যে শেখ হাসিনা স্বাক্ষরিত মুক্তিযোদ্ধা সনদও তার নেই। 

এমতাবস্থায় ২০১৫ সালের ৭ আগস্ট তার স্বাভাবিক অবসরে যাওয়ার কথা। কিন্তু ভুয়া সনদ দাখিল করে তিনি ২০১৬ সাল পর্যন্ত অতিরিক্ত এক বছর চাকরি করেন। 

পরবর্তীতে আরো দুই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ নেন। মুক্তিযোদ্ধা না হয়েও দেওয়ান মোহাম্মদ হানজালার মুক্তিযোদ্ধা হিসেবে সমস্ত সুযোগ-সুবিধা গ্রহণের ক্ষেত্রে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকা) নির্বিকার ছিল।

Published: 2021-06-29 03:05:35   |   View: 1455   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow