Breaking news

রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল
রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল

রানের পাহাড় গড়েছে পূর্বাঞ্চল

আগের দিন দারুণ এক সেঞ্চুরি হাঁকিয়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন আফিফ হোসেন। আজ মঙ্গলবার বাকি ব্যাটসম্যানদের দৃঢ়তায় রানের পাহাড় গড়েছে ইসলামী ব্যাংক পূর্বাঞ্চল। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের ম্যাচে প্রাইম ব্যাংক দক্ষিণাঞ্চলের বিপক্ষে নিজের প্রথম ইনিংসে ৭ উইকেটে ৫২৩ রানে ইনিংস ঘোষণা করে দলটি। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের ৪ উইকেটে ২৯০ রান নিয়ে ব্যাটিং করতে নামে পূর্বাঞ্চল। এদিন আরও তিন উইকেট হারিয়ে ২৩৩ রান যোগ করে ইনিংস ঘোষণা করে দলটি। অলক কাপালি, রাহাতুল ফেরদৌস ও সাইফউদ্দিনের হাফ সেঞ্চুরিতে এ সংগ্রহ পায় দলটি।

১৫৪ বলে ৭টি চারে ৬৬ রান করে আব্দুর রাজ্জাকের বল এলবিডব্লিউর ফাঁদে পড়েন অলক। রাহাতুল ফেরদৌস ৬০ ও সাইফউদ্দিন ৫০ রানে অপরাজিত থাকেন। অষ্টম উইকেটে অপরাজিত ১০৪ রানের দারুণ জুটি গড়েন এ দুই ব্যাটসম্যান।

দক্ষিণাঞ্চলের পক্ষে ২টি করে উইকেট নিয়েছেন আব্দুর রাজ্জাক ও নাজমুল ইসলাম অপু। এছাড়া ১টি করে উইকেট নেন আল-আমিন হোসেন, নাহিদুল ইসলাম ও জিয়াউর রহমান।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাটিং করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৯ রান করেছে দক্ষিণাঞ্চল। এখন পর্যন্ত ১৯৮ রানে পিছিয়ে আছে দলটি। এনামুল হক বিজয় ২৩ ও ফজলে মাহমুদ ৪ করে অপরাজিত আছেন। এর আগে নিজেদের প্রথম ইনিংসে ইমরুল কায়েসের সেঞ্চুরিতে ভর করে ২৯৬ রান তুলেছিল দক্ষিণাঞ্চল।

Published: 2021-06-10 15:39:32   |   View: 1328   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow