Breaking news

রাজধানীতে নব্য জেএমবির ০২ সদস্য গ্রেফতার
রাজধানীতে নব্য জেএমবির ০২ সদস্য গ্রেফতার

রাজধানীতে নব্য জেএমবির ০২ সদস্য গ্রেফতার

 মো: মোস্তাফিজুর রহমান খান : রাজধানীর মাতুয়াইল এলাকা হতে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন নব্য জেএমবির দুইজন সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- সাকিব আহমেদ চৌধুরী ওরফে যাকি ও অপরজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তার নাম প্রকাশ করা হলো না।

৪ মে,২০২১ (মঙ্গলবার) রাজধানীর যাত্রাবাড়ী থানার মাতুয়াইল এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। এ সময়ে তাদের হেফাজত হতে ০২ (দুই) টি মোবাইল ফোন সেট উদ্ধার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়, গ্রেফতারকৃতরা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জামায়েতুল মুজাহেদীন বাংলাদেশ (জেএমবি) এর একটি অংশ নব্য জেএমবির সক্রিয় সদস্য। তারা নিষিদ্ধ ঘোষিত সংগঠন জেএমবির আদর্শে উজ্জীবিত হয়ে জননিরাপত্তা বিঘ্নিত করে ঢাকা শহরে নাশকতা সৃষ্টির পরিকল্পনার জন্য ঘটনাস্থলে মিলিত হয়েছিল।

তদন্ত সংশ্লিষ্ট সূত্রে জানা যায়,গ্রেফতারকৃতরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও অন্যান্য অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে সহিংস উগ্রবাদী মতাদর্শে অনুপ্রানিত হয়ে এ সংক্রান্ত প্রচার প্রচারণা চালিয়ে আসছে।  অভিযুক্তরা অনলাইনের মাধ্যমে নব্য জেএমবির শীর্ষ নেতৃবৃন্দসহ বিভিন্ন স্তরের সদস্যদের সাথে যোগাযোগ করতেন।

গ্রেফতারকৃত সাকিব সিলেটের একটি বেসরকারী বিশ্ববিদ্যালয় অধ্যয়ন শেষে ইন্টারনেটে ফ্রি-ল্যান্সিং কাজে যুক্ত ছিলেন এবং অপরজন (অপ্রাপ্ত বয়স্ক অভিযুক্ত ) সিলেট সরকারী প্রাথমিক পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী মর্মে কাউন্টার টেরোরিজম ইনভেস্টিগেশন বিভাগ সূত্রে জানা যায়।

গ্রেফতারকৃতদেরকে আজ আদালতে প্রেরণ করা হয়েছে।


Published: 2021-06-27 14:01:19   |   View: 1283   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow