Breaking news

সেরাটা দেওয়ার চেষ্টা করবেন মোস্তাফিজ
সেরাটা দেওয়ার চেষ্টা করবেন মোস্তাফিজ

সেরাটা দেওয়ার চেষ্টা করবেন মোস্তাফিজ

নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আবার জাতীয় দলে ফেরেন মোস্তাফিজুর রহমান। অবশ্য বাঁহাতি এই পেসারকে খেলানো হয়নি ভারতের বিপক্ষে অনুষ্ঠিত একমাত্র টেস্টে। টিম ম্যানেজম্যান্ট মোস্তাফিজকে নিয়ে কোনো রকমের ঝুঁকি নিতে চায়নি। সে কারণেই হায়দরাবাদ টেস্টে দলের বাইরে রাখা হয়েছিল কাটার মাস্টারকে।

সম্প্রতি শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৬ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। মার্চে অনুষ্ঠেয় এ সিরিজ দিয়ে আবার দলে ফিরেছেন মোস্তাফিজ। বাঁহাতি পেসারের ফেরাটা অনুমিতই ছিল।

সোমবার শ্রীলংকার উদ্দেশে উড়াল দেবে টাইগাররা। এর আগে গত শুক্রবার থেকে শুরু হয়েছে বাংলাদেশের প্রস্তুতি ক্যাম্প। চন্ডিকা হাথুরুসিংহের অধীনে চলমান ক্যাম্পে অংশ নিয়েছেন মোস্তাফিজও। ন্যাড়া উইকেটে করেছেন বোলিং অনুশীলন।

গতকাল ছিল টাইগারদের প্রস্তুতি ক্যাম্পের দ্বিতীয় দিন। এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হন মোস্তাফিজুর রহমান। জানালেন, তিনি সবসময় চেষ্টা করেন নিজের সেরাটা দেওয়ার। বললেন, শ্রীলংকা সিরিজে একাদশে থাকলে চেষ্টা করবেন নিজেকে উজাড় করে দিতে।

জাতীয় দলের জার্সি গায়ে মোস্তাফিজ সবশেষ খেলেছেন নিউজিল্যান্ড সিরিজে। ভারতের বিপক্ষে টেস্টে দলে না থাকলেও এই সময়টা তিনি খেলেছেন বিসিএলে। নিউজিল্যান্ড সিরিজের পর আবার জাতীয় দলে ফেরার অনুভূতি জানাতে গিয়ে ডানহাতি এই পেসার বলেন, ‘অনেকদিন দলের বাইরে ছিলাম। ইনজুরির পর অবশ্য নিউজিল্যান্ড সফরে ছিলাম। টেস্ট দলে থাকলেও খেলতে পারিনি। ভারতে আমি যেতে পারিনি, তবে বিসিএলের দুটি ম্যাচ খেলেছি। সেখানে ভালো বোলিং করেছি। আবার জাতীয় দলে ফিরতে পেরে ভালো লাগছে।’

নিউজিল্যান্ড সফরে তলপেটে ব্যাথা অনুভব করেছিলেন মোস্তাফিজ। এখন অবশ্য কোনো সমস্যা নেই বলেই জানালেন তিনি। তাছাড়া বিসিএলের পারপরম্যান্স তার আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে বলে মনে করেন কাটার মাস্টার। শ্রীলংকা সিরিজে নিজের সেরাটা দেওয়ার কথা ব্যক্ত করে মোস্তাফিজ বলেন, ‘আমাকে টেস্ট দলে রাখা হয়েছে। এখনো জানি না ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে থাকব কিনা। যদি তিন সংস্করণে থাকতে পারি, চেষ্টা করব আমার সেরাটা দেওয়ার।’

প্রতিপক্ষ দলের ব্যাটসম্যানকে কাটার, স্লোয়ার ও ইয়র্কারে নাস্তানাবুদ করেন মোস্তাফিজ। জানতে চাওয়া হয়েছিল, নিজের সেরা এই বোলিংগুলো এখন করতে পারছেন কিনা? জবাবে ডানহাতি পেসার বলেন, ‘বিসিএলের দুটি ম্যাচ খেলেছি। ওখানেতো জোরে বোলিং করার চেষ্টা করেছি। পাশাপাশি সুইং করানোরও। আর আমার কাটার কিংবা সেøায়ার যেটি আছে, ওটা চার দিনের ম্যাচে তত কার্যকর হয় না। তবে ভালো জায়গায় ধারাবাহিক ছন্দে বল করার চেষ্টা করেছি।’

প্রসঙ্গত, ২ মার্চ মোরাতুয়ায় শুরু হবে দুই দিনের প্রস্তুতি ম্যাচ। ৭ মার্চ গলে শুরু হবে বাংলাদেশ-শ্রীলংকার মধ্যকার প্রথম টেস্ট। সিরিজের দ্বিতীয় ও বাংলাদেশের শততম টেস্ট শুরু হবে ১৫ মার্চ, কলম্বোয়।

Published: 2021-06-26 15:27:54   |   View: 1369   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow