Breaking news

আনচেলত্তির ১০০০, বায়ার্নের ৮-০
আনচেলত্তির ১০০০, বায়ার্নের ৮-০

আনচেলত্তির ১০০০, বায়ার্নের ৮-০

কোচ হিসেবে ১০০০তম ম্যাচ পরিচালনা করলেন কার্লো আনচেলত্তি। বিরল এই মাইলফলক স্পর্শ করা ম্যাচে তাকে দারুণ জয় উপহার দিলো তার বর্তমান ক্লাব বায়ার্ন মিউনিখ। রবার্ত লেওয়ানদস্কির হ্যাটট্রিকে জার্মানির বুন্দেসলিগায় হামবুর্গকে ৮-০ গোলে উড়িয়ে দিলো ব্যাভারিয়ানরা। এতে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান মজবুত করলো বুন্দেসলিগার বর্তমান চাম্পিয়নরা। ২২ ম্যাচে তাদের পয়েন্ট ৫৩। তাদের চেয়ে ৫ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে আরবি লিপজিগ। ইতালিয়ান কার্লো আনচেলত্তি তার কোচিং ক্যারিয়ার শুরু করেন ১৯৯৫ সালে। তার প্রথম ক্লাব ছিল ইতালির রেগিয়ানা। এরপর ইতালির জুভেন্টাস ও এসি মিলান, ইংল্যান্ডের চেলসি, ফ্রান্সের প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) ও স্পেনের রিয়াল মাদ্রিদের কোচিং করিয়েছেন তিনি। আর জার্মানির ক্লাব বায়ার্ন মিউনিখের হয়ে হাজারতম ম্যাচ পরিচালনা করলেন এ ৫৭ বছর বয়সী কোচ। এই মাইলফলক স্পর্শ করায় তার ক্লাব বায়ার্ন মিউনিখ তাকে আলাদাভাবে অভিনন্দন জানায়। আর ম্যাচ শেষে আনচেলত্তি বলেন, ‘এমন একটি মাইলফলক স্পর্শ করতে পেরে আমি খুশি ও গর্বিত। কোচিং ক্যারিয়ারের প্রথম ম্যাচের কথা আমার স্পষ্ট মনে আছে। তখন ভাবতেই পানিনি- কোনোদিন ১০০০ ম্যাচ পরিচালনা করবো।’
সম্প্রতি বায়ার্নের বিপক্ষে অসহায় আত্মসমর্পন করছে হামবুর্গ। অ্যালিয়েঞ্জ অ্যারেনায় সর্বশেষ ৭ সফরেই তারা হেরেছে। ২০১৩ সালের মার্চে তারা হেরেছিল ৯-২ গোলে। এরপর ২০১৫ সালের ফেব্রুয়ারিতে এই মাঠে হারে ৮-০ গোলে। আর আরো একবার একই ব্যবধানে বিধ্বস্ত হলো তারা। এতে অ্যালিয়েঞ্জ অ্যারেনায় সর্বশেষ ৭ ম্যাচে ৪৪ গোল হজম করলো হামবুর্গ।
এদিন ম্যাচের ১৭ মিনিটে আরতুরো ভিদালের গোলে এগিয়ে যায় স্বাগতিক বায়ার্ন মিউনিখ। এরপর পোলিশ স্ট্রাইকার লেওয়ানদস্কি ২৪, ৪২ ও ৫৪ মিনিটে হ্যাটট্রিক করে স্বাগতিকদের ৪-০ ব্যবধানে এগিয়ে দেন। ডেভিড আলবা ৫৬ মিনিটে ব্যবধান বাড়ানোর পর ৬৫ ও ৬৯ মিনিটে দুই গোল করেন কিংসলি কোম্যান। আর ম্যাচের শেষ বাঁশি বাজার তিন মিনিট আগে দুই হালি গোলের শেষটি করেন ডাচ মিডফিল্ডার আরিয়েন রোবেন।

Published: 2021-06-19 19:08:38   |   View: 1337   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow