Breaking news

জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের একজন গ্রেফতার
জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের একজন গ্রেফতার

জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের একজন গ্রেফতার

মো: মোস্তাফিজুর রহমান খান :- সরকারি বিভিন্ন দপ্তরের ভূয়া সিল ও স্বাক্ষর  ব্যবহার করে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুতকারী প্রতারক চক্রের একজনকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগ।

গ্রেফতারকৃত ব্যক্তি হলেন- মোঃ রবিউল ইসলাম (৪৫)। এ সময় তার হেফাজত হতে  বিভিন্ন জেলার পুলিশ সুপার এর(ডিএসবি) ১৯০টি সিল, ১৯০টি বিভিন্ন থানার গোল সিল,  ১৭৬টি বিভিন্ন থানার অফিসার্স ইনচার্জের সিল, বিভিন্ন মন্ত্রনালয়ের সিল ০৪টি, ১০টি বৈদেশিক আরবি সিল, ৫৪০টি জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট, বিএমইটি কোর্সের সার্টিফিকেট তৈরির কাজে প্রস্তুতকৃত পেপার ৩২০টি, ০৮টি জনশক্তি কর্মসংস্হান ও প্রশিক্ষণ ব্যূরোর ট্রেনিং সিল, ৪৮টি বিভিন্ন এলাকার কাজীর সিল, ০১টি Samsun Sync master মনিটর,০১ সিপিইউ ও  পেনড্রাইভ ০২টি উদ্ধারমূলে জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেওয়া গোয়েন্দা সাইবার এন্ড স্পেশাল ক্রাইম বিভাগের এডিসি জনাব আশরাফউল্লাহ bbn24.com কে বলেন, গত ১৩ এপ্রিল, ২০২১ মতিঝিল থানার ফকিরাপুল এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য সংক্রান্তে তিনি বলেন, গ্রেফতারকৃত রবিউল কম্পিউটারের মাধ্যমে জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট প্রস্তুত করত। প্রস্তুতকৃত সার্টিফিকেটে বিভিন্ন জেলার পুলিশ সুপার (ডিএসবি)), বিভিন্ন থানার অফিসার ইনচার্জের ভুয়া সিল ও স্বাক্ষর ব্যবহার করে অর্থের বিনিময়ে সাধারণ জনগনের নিকট সরবারাহ করেন। জাল পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট সরবরাহ করে জনগনের  সাথে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেন মর্মে পুলিশের এ কর্মকর্তা জানান। এ সংক্রান্তে মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু হয়েছে। 

গ্রেফতারকৃতকে আদালতে প্রেরণ করা হয়েছে।


Published: 2021-06-25 02:18:39   |   View: 1240   |  
Copyright © 2017 , Design & Developed By maa-it.com



up-arrow